একাকীত্বের উপলব্ধি
- শাহ্ নূর ০১-০৫-২০২৪

একাকীত্ব নিয়ে অনেক

কবিতা গান আছে,

নতুন করে তাই

একাকীত্ব নিয়ে লিখবনা।



আমি বরং আমার একাকীত্বের

উপলব্ধির কথা বলি –

আমি আমার একাকীত্বে

প্রতিক্ষাকে উপলব্ধি করি।



আমি উপলব্ধি করি

প্রতিক্ষা্র প্রতিটি মুহূর্তকে।

আমি চেয়ে থাকি

চাতকের দৃষ্টি নিয়ে ভবিতব্য পানে।



আমি আমার একাকীত্বে

প্রতিক্ষাকে উপলব্ধি করি,

আমার প্রতিক্ষা আমার

আকাঙ্খাকে মোহিত করে।

আমি যেন মিছে পদধ্বনি শুনি

আমার দুয়ার প্রান্তে,

আমি যেন কারো আগমনী বার্তা খুঁজে নেই

বৈশাখী ঝোড়ো হাওয়ার তান্ডব দেখে।



কেউ কি কড়া নাড়ল?

কারো হাসির ঝঙ্কার

কি শুনতে পেলাম?

ডাকছে নাকি কেউ

আমার নাম ধরে?

হয়তবা মনে মনে?



আমি প্রতিক্ষায় রই।

আমার আকাঙ্খা আরো প্রষ্ফুটিত হয় –

আমি আরো মোহিত হই।

আমি আমার একাকীত্বে

প্রতিক্ষাকে উপলব্ধি করি,

আমার প্রতিক্ষা আমার

আকাঙ্খাকে মোহিত করে।



আমি কান পেতে রই --

আমি রাত জেগে রই।

আমি উপলব্ধি করি

আমার দূরপথযাত্রী প্রতিক্ষাকে,

আমি উপলব্ধি করি

আমার আশাবাদী একাকীত্বকে।।

এপ্রিল ২৯, ২০১২

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanzir
২৩-০৫-২০১৩ ০৭:৫০ মিঃ

জটিলস্